স্ত্রীর অনুপ্রেরণায় ৩৮তম বিসিএস প্রশাসনে প্রথম জাবির রুহুল

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ণ | জুলাই ০১, ২০২০


মোঃ আরিফুল ইসলাম স্টাফ রিপোর্টার
 
এস এম রুহুল আমিন শরীফ পড়াশোনা করেছেন জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ে। ওই বিশ্ববিদ্যালয় থেকে তিনি ইংরেজি ভাষা শিক্ষার উপর মাস্টার্স (ইভিনিং) ডিগ্রি সম্পন্ন করেছেন। সদ্য ঘোষিত ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছেন রুহুল আমিন শরীফ।

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়ন  দয়াকান্দার বিশিষ্ট সমাজসেবক মো. ছিদ্দিকুর রহমানের বড় ছেলে রুহুল আমিন শরীফ। ঢাকা কলেজে থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাসের পর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার, বাংলাদেশ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস করেন। আর সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী শম্ভুপুরা উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক সম্পন্ন করেন। রুহুল বর্তমানে কৃষি ব্যাংকে অফিসার হিসেবে কর্মরত আছেন। ইতোমধ্যে মারিয়া ইশরাতের সঙ্গে বিবাহ বন্ধনেও আবদ্ধ হন। এর আগে শম্ভুপুরা উচ্চবিদ্যালয়ে গণিত ও বিজ্ঞানের শিক্ষক হিসেবে যোগ দেন।

রুহুল জানান, ভাইভা দেয়ার পরই তার স্ত্রী মারিয়া ইশরাতের দৃঢ় বিশ্বাসে বলেছিল প্রথম হবেন। সেটাই সত্যি হল। স্ত্রীর অনুপ্রেরণায় এমন সফলতা এসেছে বলে উল্লেখ করেন রুহুল। তিনি সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে দেশসেবা করার জন্য সবার দোয়া চেয়েছেন।